WBSSC Recruitment 12000 শূন্যপদ 17000 টাকা থেকে বেতন শুরু

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WBSSC Recruitment Process : নমস্কার বন্ধুরা, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে চাকরিপ্রার্থীদের জন্য একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। যেখানে 8th পাশেই আপনি এই চাকরি পেতে পারেন। অত্যন্ত ভালো মানের বেতনের সঙ্গে রয়েছে অনেক সুযোগ সুবিধা। যেখানে আপনি পিএফ, মেডিকেল, ইনক্রিমেন্ট, প্রমোশন, হেলথ ইন্সুরেন্স এবং রিটায়ারমেন্ট পেনশন পদ্ধতি পেতে পারেন। এই সপ্তাহের কর্মক্ষেত্র সংস্থান প্রতিবেদনে উল্লেখিত হয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের নতুন বিজ্ঞপ্তি। স্টাফ সিলেকশন কমিশনের পক্ষ থেকে এই বিজ্ঞপ্তি জারি করা হয়। যেখানে বিভিন্ন সরকারি দপ্তরের 12000 শূন্য পদের জন্য কর্মী নিয়োগ করা হবে।

WBSSC এই রিক্রুটমেন্ট কবে শুরু হবে, কোথায় এপ্লাই করতে হবে এবং কিসের মাধ্যমে প্রার্থীদের কে বাছাই করা হবে, সেই সমস্ত তথ্য নিয়ে আমরা এই আর্টিকেলে আলোচনা করতে চলেছি। আপনি যদি এই চাকরির সংক্রান্ত তথ্য নিয়ে জানতে ইচ্ছুক থাকেন তাহলে এই আর্টিকেলে শেষ পর্যন্ত পড়ুন। আমরা আপনাদের সঠিক তথ্য দিয়ে এগিয়ে নিয়ে যাব। যাতে ভবিষ্যতে আপনারা যত তাড়াতাড়ি সম্ভব এই অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণ করতে পারেন।

WBSSC Recruitment Vacancy

প্রতিবেদনে উল্লেখ আছে, ১২০০০ শূন্য পদের জন্য গ্রুপ সি এবং গ্রুপ ডি উভয় ক্যাটাগরিতেই নিয়োগ করা হবে। যার মধ্যে গ্রুপ সি (LDA) পদের জন্য 4000 এবং গ্রুপ ডি পদের জন্য 8000 প্রার্থীকে বাছাই করা হবে। যেখানে ক্লাস 8th থেকে পোস্ট গ্যাজুয়েট প্রার্থীরা পশ্চিমবঙ্গের যেকোনো রাজ্য থেকে এপ্লাই করতে পারবেন। এই পোষ্টের জন্য মার্কসিটের পার্সেন্টেজ গ্রাহ্য হবে না।

Salary & Requirement

এটি একটি ভালো বেতনের চাকরি হতে চলেছে যেখানে গ্রুপ ডি পোস্টের জন্য 8th পাশে আপনি এপ্লাই করতে পারবেন এবং এই পদে পারিশ্রমিক নির্ধারিত করা হয়েছে 17000-43000 টাকা লেভেল ওয়ান অনুসারে। অন্যদিকে গ্রুপ সি পোস্টের জন্য নূন্যতম 10th পাস যোগ্যতার সাথে কম্পিউটার টাইপিং আপনাকে জানতে হবে। তবেই আপনি এই পোষ্টের জন্য উপযুক্ত হিসাবে ধরা হবে। এই পোস্টে বিভিন্ন সরকারি দপ্তরের ক্লার্ক পদে প্রার্থীদেরকে নিযুক্ত করা হবে যেখানে মাসিক পারিশ্রমিক শুরু হবে 22700 টাকা থেকে এবং ভবিষ্যতে ইনক্রিমেন্ট হিসাবে আপনি লেভেল সিক্স পর্যন্ত পেমেন্ট পেতে পারেন।

গ্রুপ ডি পোস্টগ্রুপ সি পোস্ট
যোগ্যতা 8th পাসযোগ্যতা 10th পাস + কম্পিউটার টাইপিং
বেতন: 17000-43600 (Level 1)বেতন: 22700-58500 (Level 6)

WBSSC চাকরির সুবিধা

আপনি যদি এই পোস্টটি গুলির জন্য উপযুক্ত প্রার্থী হিসেবে বিবেচিত হয়ে থাকেন, তাহলে ভবিষ্যতে আপনি অনেকগুলি সুবিধা পেতে চলেছেন। যেগুলি আপনাকে অনেকটা সাশ্রয় দিতে পারে। এগুলি হল….

  • HRA
  • DA
  • INCREMENT
  • PROMOTION
  • MEDICAL BENEFIT
  • INSURANCE
  • PROVIDENT FUND
  • PENSION SYSTEM
WBSSC Recruitment
WBSSC Recruitment Benefits

WBSSC Recruitment Selection Process

গ্রুপ সি এবং গ্রুপ ডি উভয় ক্যাটাগরিতেই পরীক্ষা এবং ইন্টারভিউ এর মাধ্যমে শূন্য পদের জন্য প্রার্থী বাছাই করা হবে। যেখানে একই দিনে, প্রথমে প্রিলি এবং পরে মেইন পরীক্ষা দিতে হবে এবং তারপর ইন্টারভিউতে উত্তীর্ণ হলে মেরিট লিস্টে নাম্বার অনুসারে আপনাকে সিলেক্ট করা হবে। প্রিলি পরীক্ষায় অবজেক্টিভ প্রশ্ন থাকবে যেখানে কোয়ালিফায়েড হওয়ার পর আপনাকে দ্বিতীয় পরীক্ষা মানে মেইন পরীক্ষায় বসার জন্য অনুমতি প্রদান করা হবে।

Exam Syllabus for WBSSC Recruitment 2024

আমরা যদি WBSSC পুরানো ইতিহাসের দিকে লক্ষ্য করি, তাহলে দেখা যাবে যে গ্রুপ সি ও গ্রুপ ডি জন্য, সর্বদা একই সিলেবাসে পরীক্ষা নিয়ে চলেছে। যেখানে গ্রুপ ডি’র জন্য 15 নাম্বার করে তিনটি বিষয় এবং গ্রুপ সি’র জন্য 15 নাম্বার করে চারটি বিষয়ের উপর পরীক্ষা নিয়ে থাকেন স্টাফ সিলেকশন কমিশনার। তবে মনে রাখবেন প্রত্যেকটি পরীক্ষার জন্য 60 মিনিট বরাদ্দ। পরে যদি পরীক্ষার সিলেবাসে কোন পরিবর্তন আসে, তাহলে আমরা আপডেট করব বা আপনি WBSSC ওয়েবসাইটে গিয়েও চেক করতে পারেন।

WBSSC Recruitment Subject

WBSSC Recruitment

টাফ সিলেকশন কমিশনের পক্ষ থেকে প্রতিবেদনে উল্লেখ করেছে যে, গ্রুপ ডি প্রার্থীদের জন্য জেনারেল নলেজ, কারেন্ট এফেয়ার্স এবং এরিথমেটিক তিনটি বিষয়ের ওপর 15 নাম্বারের মাল্টিপল চয়েজ প্রশ্ন পত্র হবে এবং গ্রুপ সি প্রার্থীদের জন্য জেনারেল নলেজ, কারেন্ট এফেয়ার,জেনারেল ইংলিশ ও এরিথমেটিক এই চারটি বিষয়ের ওপর প্রশ্নপত্রে পরীক্ষা দিতে হবে।

গ্রুপ ডি পোস্টগ্রুপ সি পোস্ট
A. General Knowledge = 15 Numbers
B. Current Affairs = 15 Numbers
C. Arithmetic = 15 Numbers
A. General Knowledge = 15 Numbers
B. Current Affairs = 15 Numbers
C. General English = 15 Numbers
D. Arithmetic = 15 Numbers
Total = 45 NumbersTotal = 60 Numbers

WBSSC Recruitment Apply

স্টাফ সিলেকশন কমিশনের পক্ষ থেকে এই বিজ্ঞপ্তি শুধুমাত্র কর্মসংস্থান পেপারে উল্লেখ করেছেন, এখনো কোন অফিসিয়াল সাইডে নোটিফিকেশন প্রকাশ করেনি। তবে শীঘ্র নোটিফিকেশন প্রকাশের জন্য বিভিন্ন দপ্তরে ইতিমধ্যেই দ্রুত কাজ শুরু হয়ে গিয়েছে। যেখান থেকে জানা যায় যে, এক মাস থেকে দেড় মাসের মধ্যে এই চাকরি সম্পর্কে বিজ্ঞপ্তি WBSSC ওয়েবসাইটে প্রকাশিত হয়ে যাবে। তাই আপনাদের যত দ্রুত সম্ভব পরীক্ষার প্রিপারেশন শুরু করে দেয়া উচিত।

WBSSC Recruitment
WBSSC Recruitment

এই চাকরি সংক্রান্ত বিভিন্ন আপডেট ও অন্যান্য বিষয় আপডেট পেতে আমাদের সাথে জুড়ে যান। কারণ আমরা চাকরি সংক্রান্ত বিজ্ঞপ্তি আপডেট করে থাকি। আপনাদের জন্য শুভ কামনা আশা করি।

Leave a Comment